ঢাকা,সোমবার, ১৩ মে ২০২৪

চকরিয়ার ১০ ইউপির নির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: আজ তৃতীয় ধাপে চকরিয়া উপজেলার ১০ ইউপির নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে উপজেলা নির্বাচন কমিশন ও প্রশাসন সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে। ভোটের দিন নিরাপত্তা নিশ্চিত করতে ম্যাজিষ্ট্রেট ও বিপুল পরিমান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাঠে থাকবে। ১০ ইউপির মধ্যে ৮টিতে ব্যালট পেপার, সাহারবিল ও লক্ষ্যারচর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়া হবে।

শনিবার সকাল থেকে স্ব-স্ব ইউনিয়ন গুলোতে প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারগণ কেন্দ্রে কেন্দ্রে ভোটের মালামাল নিয়ে পৌছে গেছেন।
এদিকে প্রচার-প্রচারণায় এগিয়ে আ.লীগ মনোনীত নৌকা প্রতীকের ইউপি চেয়ারম্যান প্রার্থীরা। কেবল মাঠের প্রচার নয়, ডিজিটাল প্রচারণাতেও এগিয়ে নৌকা প্রতীকের প্রার্থীরা। তবে কয়েকটি ইউনিয়নে বিদ্রোহীরাও শক্ত অবস্থানে রয়েছেন। আর এতে উত্তাপ বাড়ছে ভোটে। ২৮ নভেম্বর রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের পছন্দের প্রার্থী বাছাই করবেন। ১০ ইউপির মধ্যে ৭টিতে দ্বি-মুখি আর ৩টিতে ত্রি-মুখি লড়াই হওয়ার আভাস পাওয়া গেছে।

১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৩, সংরক্ষিত মেম্বার পদে ১৩৩ ও সাধারণ সদস্য পদে ৩৮৩ জন প্রার্থী মাঠে রয়েছেন। চেয়ারম্যান পদে আ.লীগ মনোনীত ১০ প্রার্থী হলেও বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীর সংখ্যা ৬০ জন। প্রতিটি ইউনিয়নে যেন দলের বিদ্রোহী প্রার্থীদের ছড়াছড়ি। আ.লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিস্কারের পরও নির্বাচনী মাঠ থেকে সরেনি তারা।

বদরখালী ইউপিতে আ.লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী নুরে হোছাইন আরিফ, স্বতন্ত্র প্রার্থী আবু নাঈম মো: হেফাজ সিকদার, বিএনপি সমর্থিত আহসানুল কাদের চৌধুরী সাব্বির, জাকের আহমদ, আলী আকবর, মোহাম্মদ আলী, মিজানুর রহমান, শামসুদ্দিন, মো. নাছির উদ্দিন ও জসিম উদ্দিন রয়েছে। শেষ পর্যন্ত লড়াই হবে আ.লীগের মনোনীত নুরে হোছাইন আরিফ ও স্বতন্ত্র প্রার্থী আবু নাঈম মো: হেফাজ সিকদারের মধ্যে।

পূর্ববড় ভেওলা ইউপিতে আ.লীগ মনোনীত ফারহানা আফরিন মুন্না, বর্তমান চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল (বিএনপি), কামারুজ্জামান সোহেল, মো. আবদুল্লাহ, সাইফুল ইসলাম, নুরুল্লাহ ও সালাহউদ্দিন। লড়াই হবে নৌকা প্রতীকের ফারহানা আফরিন মুন্না ও বিএনপি সমর্থিত আনোয়ারুল আরিফ দুলালের মধ্যে।

কৈয়ারবিল ইউপিতে আ.লীগ মনোনীত জন্নাতুল বকেয়া রেখা, বর্তমান চেয়ারম্যান মক্কী ইকবাল, মোহাম্মদ মামুনুর রশিদ, প্রবাসী মোহাম্মদ জকরিয়া, আফজাল উর রহমান চৌধুরী, তৌহিদুল ইসলাম, মোহাম্মদ হিশামউদ্দিন, আনিচুর রহমান জুয়েল ও আবদুর রহমান আবেদ। আ.লীগ মনোনীত জন্নাতুল বকেয়া রেখা, বর্তমান চেয়ারম্যান মক্কী ইকবাল ও মোহাম্মদ মামুনুর রশিদের মধ্যে ত্রি-মুখি লড়াই হবে।

সাহারবিল ইউপিতে আ.লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান মহসিন বাবুল, নবী হোছাইন, আবু তৈয়ব, জুনাইদুল হক, মোহাম্মদ খানে আলম, মাহমুদুল হাসান ও আবদুল আলিম। সেখানে প্রতিদ্বন্দ্বিতা হবে আ.লীগ মনোনীত মহসিন বাবুল ও স্বতন্ত্র প্রার্থী আবু তৈয়বের মধ্যে।

পশ্চিম বড়ভেওলায় আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, ওয়াহেদ ফয়েজ মো.সামউনুল ইসলাম সুমন, এড রবিউল এহেছান, ওয়াহেদ মুরাদ হেফাজতুর রহমান, নুরুল বশর চৌধুরী বাচ্চু মিয়া ও নিয়ামত উল্লাহ। আ.লীগ মনোনীত সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা ও বিদ্রোহী প্রার্থী রবিউল এহেসানের মধ্যে।

ঢেমুশিয়া ইউপিতে আ.লীগ মনোনীত এসএম মঈনউদ্দিন আহমদ, বর্তমান চেয়ারম্যান বিএনপি সমর্থিত নুরুল আলম জিকু, কফিল উদ্দিন, মোহাম্মদ হোছনে মোবারক, মো.সাইফুল ইসলাম, ফরিদুল আলম ও মোহাম্মদ হোছাইন। প্রতিদ্বন্দ্বিতা হবে আ.লীগ মনোনীত এসএম মঈনউদ্দিন আহমদ ও বিএনপি সমর্থিত নুরুল আলম জিকুর মধ্যে।

কোনাখালী ইউপিতে বর্তমান চেয়ারম্যান দিদারুল হক সিকদার, আ.লীগ মনোনীত প্রার্থী জাফর আলম ছিদ্দিকী, সাবেক চেয়ারম্যান রুহুল কাদের মানিক (জাতীয় পার্টি), মো. নুরুল কবির, আনোয়ারুল ইসলাম, মোহাম্মদ ইয়াছিন ও মোহাম্মদ আবদুল মাবুদ। বর্তমান চেয়ারম্যান দিদারুল হক সিকদার, আ.লীগ মনোনীত প্রার্থী জাফর আলম ছিদ্দিকী ও সাবেক চেয়ারম্যান রুহুল কাদের মানিকের মধ্যে ত্রি-মুখি লড়াই হবে।

লক্ষ্যারচর ইউপিতে আ.লীগ মনোনীত মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব বুলেট, বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার, নুর মোহাম্মদ মানিক, সাইকুল ইসলাম ও মোহাম্মদ ওসমান। আ.লীগ মনোনীত মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব বুলেট, বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার ও নুর মোহাম্মদ মানিকের মধ্যে ত্রি-মুখি লড়াই হবে।

কাকারা ইউপিতে আ.লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান শওকত ওসমান, সাহাব উদ্দিন ও মোহাম্মদ ইছমত-ই ইলাহী। তাদের তিনজনের মধ্যে তিব্র লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান সাধারণ ভোটারগণ।

বিএমচর ইউপিতে আ.লীগ মনোনীত বদিউল আলম, বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, নাছির উদ্দিন, আবু তৈয়ব, মোহাম্মদ আলমগীর, সোয়াইবুল ইসলাম, আমজাদ হোসাইন ও সামসুল হক। আ.লীগ মনোনীত বদিউল আলম ও বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের মধ্যে প্রতিদ্ব›দ্বীতাপূর্ন নির্বাচন অনুষ্ঠিত হবে।

পাঠকের মতামত: